আজ সোমবার, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হায়েনার দল বাঙালিকে নেতৃত্ব শূন্য করতে চেয়ে ছিলো–গাজী গোলাম দস্তগীর বীরপ্রতিক (এম,পি)

 নিজস্ব প্রতিবেদকঃ  ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর হায়েনার দল বাঙালিকে নেতৃত্ব শূন্য করবার লক্ষে বাঙালি বুদ্ধিজীবিদের হায়েনার দল নির্মম ভাবে পৃথিবীর জঘন্যতম হত্যাকান্ড চালিয়েছেন বলে মনে করেন নারায়ণগঞ্জ -১ আসনের সংসদ সদস্য  গাজী গোলাম দস্তগীর বীরপ্রতিক ।

আজ ভারত সরকারের আমন্ত্রনে কলকাতা যাওয়ার আগে গাজী ভবনে একান্ত সাক্ষাতকারে দৈনিক সংবাদচর্চা কে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা গাজী গোলাম দস্তগীর বীরপ্রতিক ( এম,পি) বলেন- আমরা যখন রণাঙ্গনে বিজয়ের আনন্দের প্রস্তুতি নিচ্ছি, তখন হানাদার দল এদেশীয় রাজাকার আলবদর বাহিনীর সহযোগিতায় রাজধানী ঢাকাসহ গ্রামগঞ্জের ছাত্র,শিক্ষক,ডাক্তার,সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে নির্মমভাবে হত্যা করে।।আমি সকল বুদ্ধিজীবি শহীদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।

তিনি আরো বলেন,ভারত সরকারের আমন্ত্রনে কলকাতা  আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন। আমি সহ আরো ৩০ জন মুক্তিযোদ্ধা, দুইজন সংসদ সদস্য, সশস্ত্র বাহিনীর কর্মরত ছয়জন অফিসার, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের (আইসিটি) একজন প্রসিকিউটর, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত অফিসার, কূটনীতিক, সিনিয়র আমলা ও সিভিল সমাজের স্বনামখ্যাত ব্যক্তিরা। আমরা ১৪ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত কলকাতায় বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করব। আমাদের সম্মানে আয়োজিত অনুষ্ঠানে আমরা ভারতের বীর যোদ্ধাদের সঙ্গে মতবিনিময়ের সুযোগ পাব।  তাছাড়া আমরা জোড়াসাঁকোয় রবীন্দ্রনাথ ঠাকুরের বাড়ি ও ঐতিহাসিক স্থানগুলোও পরিদর্শন করব।

স্পন্সরেড আর্টিকেলঃ